খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত
  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩, আহত আরও ২ জন
  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

বিএসএমএমইউ’র ভিসির দায়িত্ব গ্রহণকালে নাচ-গান!

গেজেট ডেস্ক 

পাবলিক বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ভিসির মেয়াদ শেষে আরেক ভিসি নিয়োগ পান। সেই হিসেবে ভিসি আসবেন এবং ভিসি যাবেন। ভিসিকে বরণ করার জন্য নাচ গান বা নৃত্য করার মতো চিত্র খুবই কম নজরে আসে। এবার ব্যতিক্রম হয়েছে বিএসএমএমইউ’র নতুন ভিসি অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হকের দায়িত্ব গ্রহণকে কেন্দ্র করে। ঢাক-ঢোল বাজিয়ে নৃত্য করে তাকে বরণ করা হয় বিশ্ববিদ্যালয়ে। যা সমালোচনার জন্ম দিয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক-কর্মকর্তারা জানিয়েছেন। নাচ-গানের ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

এদিকে, নতুন ভিসির দায়িত্ব গ্রহণকে কেন্দ্র করে তাকে স্বাগত জানাতে প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা অপেক্ষা করেন সকাল থেকে। তারা অবস্থান নেন প্রশাসনিক ভবনের নিচতলা, সিঁড়ি ও সামনের ফাঁকা জায়গায়। কে কার আগে স্বাগত জানাবেন, এ নিয়ে রীতিমতো হুড়োহুড়ি শুরু হয়। এর ফলে তৈরি হয়েছে জটলা। ঢাক-ঢোল বাজাচ্ছিলেন কর্মীদেরই কেউ কেউ।

অন্যদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসির দায়িত্ব নিয়ে অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক সবার প্রতি সহযোগিতার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে দুর্নীতি থেকে দূরে থাকার কথাও বলেছেন এ চিকিৎসক। ভিসি বলেন, আমি আপনাদেরই লোক, আমি বঙ্গবন্ধুর লোক, আমি প্রধানমন্ত্রীর লোক। সবাই সহযোগিতা করবেন, ভুল হলে ধরিয়ে দেবেন। তবে কেউ আমাকে পিছু টানবেন না।

বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, আমি কোনো দুর্নীতি করব না। কোনো দুর্নীতিকে প্রশ্রয়ও দেবো না। আমি মানুষ হিসেবে ভুল করতেই পারি, ভুল হলে ধরিয়ে দেবেন। আমার কাজের গতি যেন ত্বরান্বিত হয়, সে ব্যাপারে আমাকে সহযোগিতা করবেন।

দীন মোহাম্মদ বলেন, আমার কাছে সবাই সমান। আমি কারও অন্যায় আবদার শুনব না। প্রধানমন্ত্রী আমাকে বলে দিয়েছেন। আমার অনেক চ্যালেঞ্জ আছে। আমি মনে করি আপনারা সবাই খুবই ক্যাপাবল। বছরের পর বছর এখানে শ্রম দিয়ে আসছেন। সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করতে চাই। আমি প্রশাসনিক ক্ষমতা দেখাতে আসিনি, আমি আপনাদের বন্ধু হয়ে কাজ করতে চাই। আপনাদের পাশে থেকে সব সমস্যা সমাধান করব।

চিকিৎসকদের উদ্দেশ্যে নতুন ভিসি বলেন, অর্পিত দায়িত্ব পালন করলেই আমি সবচেয়ে খুশি হবো। অন্যকিছু দিয়ে আমাকে খুশি করা যাবে না। কেউ দায়িত্ব পালন করতে না পারলে দায়িত্ব থেকে সরে যেতে হবে। যিনি চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে পারবেন, তিনিই দায়িত্ব নেবেন।

ভিসি ডা. দীন মোহাম্মদ বলেন, আমার রুমে এসে অপ্রয়োজনীয় সময় ব্যয় করা আমি পছন্দ করব না। আপনারা সবাই অনেক কর্মঠ, কাজের মাধ্যমেই আপনাদের সঙ্গে আমার কথা হবে। অনুরোধ করব আমাকে সবাই সহযোগিতা করবেন। আমি আপনাদের মতোই একজন।

এর আগে কয়েকদিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিদায়ী ভিসিপন্থিদের সঙ্গে উত্তেজনায় জড়ান বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের একাংশ। এরমধ্যে শনিবার বিদায়ী ভিসিপন্থি কয়েকজন চিকিৎসককে মারধর ও সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে থমথমে পরিস্থিতি তৈরি হয়। এর পরিপ্রেক্ষিতে সভা-সমাবেশ ও যেকোনো বিশৃঙ্খলা এড়াতে বিশ্ববিদ্যালয়ে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

খুলনা গেজেট/ এএজে

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!